শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আসছে মিডবাজেট ভিভো ওয়াই২১; সাথে ১০ লক্ষ টাকা পুরস্কার জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনের উদ্বোধনী পর্বে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে বিনামূল্যে কৃষকদের মাঝে মাসকলাইবীজ ও সার বিতরণ । নওগাঁ’র রাণীনগরে ১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরনঃ কুষ্টিয়ার সবজির বাজার গুলোতে আগুন,দাম পাচ্ছে না কৃষক পটুয়াখালীর গলাচিপায় জমি জাল-জালিয়াতি, বিজ্ঞ আদালতে মামলা তদন্ত পিবিআইতেে পটুয়াখালীর চর কাজলে হত্যার উদ্দেশ্যে হামলা নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুট হাসপাতালে ভর্তী। কুষ্টিয়ায় এবার দেখা মিলল অন্যতম রাসেল ভাইপার সাপ শীর্ষ করদাতা হিসেবে সম্মাননা পেল বিএটি বাংলাদেশ তিন বারের চেয়ারম্যান পরিবার নিয়ে থাকেন জরাজীর্ণ টিনের ঘরে
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

মাথার উপর থাকা আশ্রয় স্থানটি হারিয়ে সর্বহারা খাদিজা

খাদিজা আক্তার রোওজা নিজস্ব প্রতিবেদক
আপডেট টাইম : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ৮:০৬ অপরাহ্ন

তোমাকে ভুলা যাবেনা কখনো
তোমাকে ভুলা যাবেনা কখনো,কোন দিন পারবোনা তোমায় ভুলতে। যানি তুমি ফিরবেনা কভু আর আমার মাঝে।তবুও তোমার আশাতেই আমার বেঁচে থাকা।
মানুষ বলে পুরাতন কে ভুলেই নাকি নতুনকে জায়গা দিতে হয়।কিন্তুু কি করে তোমাকে ভুলে যাবো? কি করে তোমার জায়গাতে অন্য আরেকজনকে জায়গা দিবো?

পারবোনা আমি,পারবোনা তোমার স্মৃতি গুলি ভুলে যেতে। আমার সারা অস্তিত্ব জুড়ে রয়েছো তুমি, শুধুই তুমি।আমার চলার পথে তোমার ভাল বাসার স্মৃতি গুলি আমাকে অনেক কষ্ট দেয়।বুঝিয়ে দেয় তুমি আমার আর নেই,বুঝিয়ে দেয় তুমি আর আসবেনা কখনো ফিরে।

আমার ঘড়,আমার বিছানা,আমার প্রতিটা জায়গাতেই তোমার স্মৃতি জড়ানো। চাইলেও তোমাকে ভুলা সম্ভব না। তুমি যদি চলেই যাবে তবে স্মৃতি গুলি রেখে গেলে কেন?কেন একেবারে চিরতরে মুছে দিয়ে গেলেনা।
আমি তুমি ছারা কাকে নিয়ে বাঁচবো?এমনতো কথা ছিলনা, আমাকে ছেরে তুমি চলে যাবে, কি দোষ ছিল আমার?তবুও ভাগ্য কেন আমায় নিয়ে এমন জুয়া খেলছে?আমি হেরে গেলাম, সত্যিই হেরে গেলাম সব হারিয়ে আমি।

কেন এমন হলো?এই প্রশ্নের জবাব কে দিবে?তুমি নিষ্ঠুর, বড় নিষ্ঠুর তুমি আমাকে একা করে চলে গেলে।একটি বার ভাবোনি আমি কি নিয়ে বাঁচব তোমায় ছারা।হয়তো বেঁচে আছি, কিন্তুু তাকে তো জীবন বলেনা। যে জীবনে তুমি পাশে নাই, সে জীবন তো মৃত্যুর চেয়ে আরো যন্ত্রণাময়। একবার বলো তুমি, আমি কি করবো?আর কাকে নিয়ে বাঁচবো আমি? যাক, ভালোই হলো তুমি চলে গেলে, তোমাকে নিয়ে আর কোন স্বপ্নই আমি দেখবনা।বলবোনা আর তুমি আমার আছো। তুমি নাই আমার, এই ভুবনে মনে হয় যেন কিছুই নাই।

তোমার কথা গুলি যখন মনে পড়ে তখন হৃদয়ে যেন ঝড় বইতে থাকে। আমার হৃদয়ের কষ্ট গুলি কাউকে বলা যায়না, বলতে পারিনা। কেমন করে বলি তুমি ছারা প্রতিটা দিন প্রতিটা রাত আমার চোখের জ্বলে কাটে।
আমার জীবনে মরনে তুমিই ছিলে এক মাত্র আপনজন
যাকে আমার মনের সব কথা বলা যেতো। আমার দুঃখ কষ্ট গুলো তোমাকে ভাগ করে দিতাম।কিন্তুু আজ,আজ যে বড় কষ্টে আছি তবুও বলতে পারছিনা কাউকে।

কারণ তোমার মতো এমন একজন মনের মানুষ আমি কোথাও পাইনি আর পাবো বলেও মনে হয়না।তোমার মতো কেউ হয়না, হতে পারেনা।পৃথিবীতে টাকায় সব কিছু পাওয়া না গেলেও, অনেক কিছুই পাওয়া যায় মানুষে বলে, কিন্তুু আমি বিশ্বাস করিনা। যদি তাই হতো তাহলে আমি আমার সব কিছু বিনিময়ে শুধু তোমাকেই ফিরে পেতে চাইতাম।কেন জান?তোমার অবর্তমানে কিছু কিছু মানুষ রাজা না হয়েও তোমার রাজ্য দখল করতে চায়। চায় তোমার রানীর রাজা হতে। কিন্তুু আমি পারছিনা কাউকেই মেনে নিতে।

আমি তোমার, শুধুই তোমার,কেন যানি মনে হয় তোমার জায়গাতে আর কাউকেই রাখতে পারবো না। কারণ একটি দিনের সম্পর্কই ভুলা যায় না, তবে তোমার আমার এতো দিনের স্মৃতিময় সময় গুলি কেমন করে ভুলে যাবো?কেমন করে এই তোমার আমি আবার অন্য কারোর হবো?আর পারছিনা, আমি বড় ক্লান্ত আজ।কি করবো,কিবা করা উচিৎ আমার কিছুই কেন বুঝতে পারছিনা। আমি একটু সুখ চাই,একটু শান্তি চাই।

আমার প্রতিটা কথাই আমার জীবন কাহিনী এখানে যা কিছুই লেখেছি তা কোন গল্প না, আমার দুঃখের কাহিনী। কষ্টটা চেপে রাখতে পারছিলামনা আর তাই সবার মাঝে কিছুটা বিলিন করে দিলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর