মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

আসন্ন খোকসা পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থী

খোকসা প্রতিনিধি সজল রায়
আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০, ১০:৩৩ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে যখন মহামারির আকার ধারণ করেছে করোনা ভাইরাস। হুঁ হুঁ করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ড্রাগনের দেশ চীনের সীমানা ছাড়িয়ে করোনার থাবা এখন আমাদের দেশেও। ভেঙ্গে পড়েছে বিশ্বের অর্থনীতি, লাটে উঠেছে যাচ্ছে ব্যবসা বাণিজ্য। করোনা থেকে বাঁচতে নানান উপায় গ্রহণ করেছে সরকার। এর মধ্যেই দিনে দিনে এগিয়ে আসছে খোকসা পৌর নির্বাচনের সময় । এ নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে পারে নির্বাচন কমিশন। কিন্তুু সাধারণ জনগনের মনে প্রশ্ন উঠেছে এই মহামারীর সময় নির্বাচন অনুষ্ঠিত হবে কি?

এরই মাঝে কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার খোকসা পৌরসভা নির্বাচন কে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপি’র দুই দলেরই প্রার্থীদের নাম শোনা যাচ্ছে। এই উপজেলাটিতে রাজনৈতিক কোন্দলে আওয়ামীলীগের দুইটা গ্রুপ হওয়াতে পৃথক পৃথক প্রার্থীদের নাম উঠে এসেছে যেমন, খোকসা পৌরসভার বর্তমান মেয়র তারিকুল ইসলাম তারিক ও খোকসা উপজেলা আওয়ামীলীগের আর এক জনবান্ধব নেতা খোকসা উপজেলা আওয়ামীলীগের সন্মানিত যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদ শান্ত।

আর এদিকে বিএনপি থেকে খোকসা পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক নাফিস আহম্মেদ রাজু।

এই প্রার্থীদের মধ্যে তারিকুল ইসলাম গত নির্বাচনে নৌকায় প্রার্থী হয়ে বিজয় লাভ করেন এবং তার বিপরীতে ছিলেন বিএনপি থেকে রাজু কিন্তুু এখানে আবার আওয়ামীলীগ এর আরেক অংশ থেকে যোগ্যতা ও জনপ্রিয়তা থাকা সত্তেও মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন আল মাছুম মুর্শেদ শান্ত।

এবারও নির্বাচনে প্রার্থী হিসেবে এদেরকেই দেখা যাচ্ছে কিন্তুু এবার আওয়ামীলীগের বড় অংশটিই আছে আল মাছুম মুর্শেদ শান্তর সমর্থনে।
আল মাছুম মুর্শেদ শান্ত তিনি খোকসা উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটির যুগ্মসাধারণ সম্পাদক পদে দলের কাছে নির্বাচিত হয়েছেন। খোকসা উপজেলা তথা কুষ্টিয়া জেলায় শান্তর যথেষ্ট সুনাম রয়েছে। এবার সে দলের একটি গুরুত্বপূর্ণ পদ পেয়েছে সেই সূত্র ধরে অনেকেই মনে করছে এবার মনোনয়ন আল মাছুম মুর্শেদ শান্ত পাবে।

এ বিষয়ে আওয়ামীলীগের স্ব-স্ব প্রার্থীদের সঙ্গে কথা বলতে গেলে তারা জানাই, দল যদি মনোনয়ন দেয় তাহলে অবশ্যই নির্বাচন করবো এবং দল যাকে মনোনয়ন দেবে আমরা তার পক্ষ থেকে নির্বাচন করবো।

এ বিষয়ে বিএনপি’র প্রার্থী নাফিজ আহম্মেদ খান রাজুর সঙ্গে কথা বললে তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি যদি নির্বাচনে আসে এবং দল যদি আমাকে চায় তাহলে আমি বিগত দিনে নির্বাচন করেছি এবারও নির্বাচন করবো এবং সরকারের কাছে আশা রাখবো সুষ্ঠু নির্বাচন যেনো দেন।

খোকসা উপজেলা আওয়ামীলীগের দলীয় কোন্দল ও একই দলে পৃথক পৃথক প্রার্থী থাকলেও এ বিষয়ে খোকসা উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি জনাব মোঃ বাবুল আক্তারের সঙ্গে কথা বললে তিনি বলেন, খোকসা উপজেলা আওয়ামীলীগের রাজনৈতিক কোন্দল অচিরেই যাতে তা মিটে যায় সে বিষয়ে আমরা সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি। খোকসা পৌর নির্বাচনে আওয়ামীলীগের পৃথক পৃথক প্রার্থী নাম আমরা শুনেছি কিন্তুু জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দিবেন আমরা খোকসা উপজেলা আওয়ামীলীগ তাকেই নির্বাচিত করব।

খোকসা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবুল আখতার খোকসা উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারন সস্পাদক তরুন নেতা আল মাছুম মুর্শেদ শান্ত কেই সমর্থন দেন। তিনি বলেন শান্তর খোকসা উপজেলাতে যথেষ্ট সুনাম ও জনপ্রিয়তা রয়েছে
শান্তকে খোকসা পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন দিলে আমাদের নৌকা প্রতীক বিপুল ভোটে জয়লাভ করবে।

এ বিষয়ে খোকসার উপজেলা আওয়ামীলীগের কিছু প্রবীণ রাজনৈতিক ব্যাক্তিদের সঙ্গে কথা বললে তারা বলেন,
বর্তমানে শান্তর সাথে খোকসা উপজেলা আওয়ামীলীগের বড় অংশটিই সমর্থন দিচ্ছেন। খোকসা পৌর নির্বাচনে যারাই প্রার্থী হোক না কেন সব থেকে ভালো হবে খোকসা পৌরবাসীর উন্নয়নের কথা বিবেচনা করে আমরা বলতে চাই খোকসা উপজেলা আওয়ামীলীগের সন্মানিত যুগ্নসাধারন সম্পাদক আল মাছুম মুর্শেদ শান্ত কে মনোনয়ন দিলে খোকসা উপজেলার রাজনৈতিক অস্থিতিশীল সেটা প্রতিহত করা যাবে এবং খোকসাবাসীর সার্বিক কল্যান ও উন্নয়ন হবে আর বিপুল ভোটে জয় লাভ করবে। কারন শান্ত জনবান্ধন নেতা খোকসা উপজেলা ও পৌরসভার প্রতিটি মানুষের সুখে দুঃখে সব সময় পাশে থাকে।

পরিশেষে মেয়র প্রার্থী আল্ মাছুম মুর্শেদ শান্ত বলেন,
আমার বাবা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ঠ সহচর ও খোকসা, কুমারখালীর সাবেক সংসদ সদস্য শহীদ গোলাম কিবরিয়ার আস্থাভাজন খোকসা প্রতিনিধি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং খোকসা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীরমুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মজিদ বিশ্বাস। আমাদের রক্ত আওয়ামী পরিবারের রক্ত। আমার বাবা সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে গেছেন। আমিও বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে বিশ্বাসী। তাই আসন্ন খোকসা পৌর নির্বাচনে আমি খোকসা উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারন সম্পাদক হিসেবে খোকসা পৌরসভার নির্বাচন করবো। আমি আশাবাদী যে দেশরত্ন শেখ হাসিনা আমাকে এবার দলীয় প্রতীক নৌকা দেবেন। কারন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের ভিশন বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের লক্ষ্যে এক ঝাঁক তারুণ্যনির্ভর নেতৃত্ব গঠনের মধ্য দিয়ে, এরই ধারাবাহিকতায় আসন্ন খোকসা পৌরসভার নির্বাচনে মেয়র পদপ্রার্থী হিসেবে দলীয় মনোনয়নে আমি আশাবাদী।

বিগত দিনে আপনারা দেখেছেন চেয়ারম্যান নির্বাচিত হলেও তাদের কেউ জনগণের কোন খোঁজ খবর ও রাখেনি। আমি খোকসা উপজেলা তথা পৌরসভার আপামোর জনসাধারনের পাশে আছি,ছিলাম এবং পাশে থাকবো। আমি নির্বাচিত হলে সার্বক্ষণিক এলাকার জনগণের সুখে-দুঃখে পাশে থাকবো।

এ সময় তিনি আরো অঙ্গীকার করে বলেন, আমি নারীর ক্ষমতায়নে এবং সামাজিক অবক্ষয় রোধে মাদক, সন্ত্রাস, দূর্নীতি ও ইভটিজিংয়ের বিরুদ্ধে জনসাধারণকে সাথে নিয়ে কার্যকরী ভূমিকা রাখবো।

তিনি আরো বলেন, ছোট বেলা থেকেই দেখেছি বাবা আওয়ামীলীগের রাজনীতির সাথে ওতোপ্রতো ভাবে জড়িত ছিল। আমি ছোটবেলা থেকেই বাবার সাথে সাথে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত হই

কলেজে অধ্যায়নরত অবস্থায় আমি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। আমি দীর্ঘ দিন খোকসা থানা ছাএলীগের সাবেক আহবায়ক ছিলাম এবং আমি খোকসা উপজেলাযুবলীগের আহবায়কের দায়িত্ব সফল ভাবে পালন করেছি এখন আমি খোকসা উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারন পদে দায়িত্বরত আছি। আমি চাই খোকসা পৌরসভার মনোনয়ন জনপ্রিয়তার ভিত্তি তে দেওয়া হোক। তাই আমি এবার আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন পাবো বলে ও শতভাগ আশাবাদী।

এদিকে পৌর এলাকার কিছু সাধারন খেটে খাওয়া মানুষের সাথে কথা বললে তারা বলেন, খোকসা পৌর নির্বাচনে আল মাছুম মুর্শেদ শান্তর কোন বিকল্প হয় না। ভোটের মাঠে শান্ত এগিয়ে এবং সাধারন মানুষের একটাই চাওয়া হয়ে দাড়িয়েছে শান্তকে পৌর মেয়র হিসেবে দেখা।
তারা আরো বলেন, তারুণ্যে নির্ভর হোক
খোকসা পৌরসভা এবং বাংলাদেশ।
“মাদকমুক্ত, শিক্ষাবান্ধব ও উন্নত সমৃদ্ধ খোকসা পৌরসভা গড়তে”
“আসন্ন খোকসা পৌর নির্বাচনে পৌর সভার মেয়র হিসেবে আল্ মাছুম মুর্শেদ “শান্ত” কেই তারা দেখতে চান। তারা এটাও বলেন আমরা সব সময় সুখে দুঃখে শান্তকেই কাছে পাই। তাই আশা করি শান্তই হবে এবার পৌর পিতা।

সবমিলিয়ে জনগণের মনে ধোঁয়াশা থেকে গেলে ও জনপ্রিয়তায় এগিয়ে শান্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর