শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
তামাকজাত দ্রব্যের মূল্য ও করহার উল্লেখযোগ্য পরিমানে বৃদ্ধি করার দাবি বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন দ্রুত চার্জের সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট নতুন হ্যান্ডসেট এ৬০ নিয়ে এলো অপো স্যামসাং ফোন ক্রয়ে ফ্রি ইন্টা‌রনেট দি‌চ্ছে বাংলালিংক ৪ বছরের মধ্যে ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট টেকসই রাজস্ব নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ খাতগুলোতে প্রয়োজন নীতিনির্ধারণে ধারাবাহিকতা সাংবাদিকের বিরুদ্ধে ‘অনার্স পাসের সনদ জালিয়াতির অভিযোগ! আদানি পাওয়ারের আর্থিক বিবরণী প্রকাশ: রাজস্ব প্রবৃদ্ধি ৩০ শতাংশ দেশজুড়ে চাঁদাবাজি ও একাধিক মামলার আসামী কৌশিক গংদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

রহমতগঞ্জ ও সয়াধানগড়ায় বাল্যবিয়ে বন্ধ করেন এ্যাসিল্যান্ড

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ
আপডেট টাইম : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০, ৮:০৪ পূর্বাহ্ন


  • আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ
    সিরাজগঞ্জ পৌরএলাকার রহমতগঞ্জ ১ নং গলি মহল্লার বাসিন্দা আব্দুস ছালাম মুন্সী’র কন্যা নবম শ্রেণিতে স্কুল পড়ুয়া ছাত্রীর বাল্যবিয়ে হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে, কনের বাসায় এবং ফুলবাড়ি গ্রামে বরের বাসায় অভিযান চালান – সিরাজগঞ্জ সদর সহকারি কমিশার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ।

    অভিযান পরিচালনাকালীন সময়ে বর ও কনে দ্রুত পালিয়ে অন্যত্র সরে পড়ে। পরবর্তীতে মোবাইল কোর্ট এর টিম তাদের পিছু নিয়ে বরের বাড়িতে ফুলবাড়ি গ্রামে উপস্থিত হয়। সেখানেও তাদের না পেয়ে স্থানীয়দের সাহায্যে তাদেরকে আনা হয়৷

    এসময় উপস্থিত কনের বাবার নিকট থেকে প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয় এবং বর ও কনের বাবাকে মোট ২০,০০০/- টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

    তারপর,
    পৌর এলাকার সয়াধানগড়া এলাকায় অষ্টম শ্রেণির শিক্ষার্থীর বাল্য বিয়ে হচ্ছে সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করা হয়৷ এসময় বর ও কনে অন্যত্র সরে পড়ে। পরবর্তীতে স্থানীয় জনপ্রতিনিধি ও অন্যান্যদের সহযোগিতায় বর ও কনেকে উপস্থিত করা হয়৷ বরকে বাল্যবিবাহ করবার অপরাধে ৫,০০০/- টাকা অর্থদণ্ড দেয়া হয় এবং কনের অভিভাবকদের নিকট প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা আদায় করেন, সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ।
    মোবাইল কোর্ট পরচালনায় সিরাজগঞ্জ সদর থানা পুলিশ, উপজেলা ভূমি অফিসের স্টাফগণ সহযোগিতা করেন।


  • আপনার মতামত লিখুন :

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এ জাতীয় আরো সংবাদ.....
    এক ক্লিকে বিভাগের খবর