শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আসছে মিডবাজেট ভিভো ওয়াই২১; সাথে ১০ লক্ষ টাকা পুরস্কার জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনের উদ্বোধনী পর্বে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে বিনামূল্যে কৃষকদের মাঝে মাসকলাইবীজ ও সার বিতরণ । নওগাঁ’র রাণীনগরে ১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরনঃ কুষ্টিয়ার সবজির বাজার গুলোতে আগুন,দাম পাচ্ছে না কৃষক পটুয়াখালীর গলাচিপায় জমি জাল-জালিয়াতি, বিজ্ঞ আদালতে মামলা তদন্ত পিবিআইতেে পটুয়াখালীর চর কাজলে হত্যার উদ্দেশ্যে হামলা নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুট হাসপাতালে ভর্তী। কুষ্টিয়ায় এবার দেখা মিলল অন্যতম রাসেল ভাইপার সাপ শীর্ষ করদাতা হিসেবে সম্মাননা পেল বিএটি বাংলাদেশ তিন বারের চেয়ারম্যান পরিবার নিয়ে থাকেন জরাজীর্ণ টিনের ঘরে
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

বটগাছ রক্ষার জন্য মানব বন্ধন, স্মারকলিপি ও প্রতিবাদ সভা।

ওহিদুল ইসলাম,  শরীয়তপুর সদর উপজেলা প্রতিনিধি।
আপডেট টাইম : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫৫ পূর্বাহ্ন

 

রোজ মঙ্গলবার ২২/০৯/২০২০ইং তারিখে শরিয়তপুর জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে ঐতিহ্যবাহী চিকন্দীর বিদ্যাপীঠ এর প্রায় ২৫০ বছরের ঐতিহাসিক বটগাছ রক্ষার জন্য মানব বন্ধন, স্মারকলিপি ও প্রতিবাদ সভার আয়োজন করেন চিকন্দী ইউনিয়নের সচেতন নাগরিক সমাজ। এসময় এ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু বলেন ঐতিহ্যবাহী চিকন্দী ইউনিয়ন এর ৫০ নং সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চিকন্দী শরফ আলী স্কুল এন্ড কলেজ সংলগ্ন প্রায় ২৫০ বছর পূর্বের ঐতিহাসিক বটগাছ রয়েছে। সেই অর্থে বটবৃক্ষটি চিকন্দীর ঐতিহ্যের ধারক ও বাহক। কিন্তু সাম্প্রতিক সময়ে স্কুলের নতুন ভবন নির্মানের অযুহাতে একটি মহল এই কালের স্বাক্ষী বটবৃক্ষটি কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। এলাকা বাসির দাবী স্কুল বাউন্ডারিতে আরো অনেক জমি আছে প্রয়োজনে সেই জমি ব্যবহার করে ঐতিহাসিক বট গাছটি রক্ষা করা হউক। ঠিকাদার কর্তৃক মাটি খনন করার কারনে বটবৃক্ষটি ঋুকিপূর্ন অবস্থায় আছে। হেমায়েত হোসেন রুবেল তালুকদার বলেন, গাছ আমাদের জীবনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বায়ুমণ্ডলকে ঠাণ্ডা ও সতেজ রাখতে গাছ বৃস্টিপাত ঘটায়। তাছারা গাছ  আমাদের বাচার জন্য অক্সিজেন দেয়। জলবায়ুর উপর গাছপালার অনেক প্রভাব রয়েছে। তিনি আরো বলেন আমাদের এই বটগাছ ছায়া দেয়। প্রায় ২৫০ বছরের পুরাতন এই বটগাছ আমাদের ঐতিহ্য বহন করে তাই এই গাছকে কনো মতেই কর্তন করা যাবে না।

 

উক্ত মানব বন্ধন ও প্রতিবাদ সভায় অংশ গ্রহণ করেন এ্যাডভোকেট রুবায়েত আনোয়ার মনির, এ্যাডভোকেট জালাল আহমেদ সবুজ, এ্যাভোকেট মেহেদী মান্নান হামিদী, এ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু, এ্যাডভোকেট সরোয়ার হোসেন সিপাহী, এ্যাডভোকেট আকতার হোসেন মাদবর, মোঃ মিলন মাদবর, মোঃ রুবেল তালূকদার, মো: আনোয়ার সরদারসহ অত্র বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী ও সুশিল সমাজের সর্বস্তরের জনগণ।

পরিশেষে মাননীয় জেলা প্রশাসক মহাদয় জনাব আবু তাহের বলেন বিকালে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সরোজমিনে গিয়ে তদন্ত করবেন এবং চিকন্দীর ঐতিহ্য ধরে রাখার জন্য ঐতিহাসিক বটগাছটি কাটা হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর