বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
তামাকজাত দ্রব্যের মূল্য ও করহার উল্লেখযোগ্য পরিমানে বৃদ্ধি করার দাবি বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন দ্রুত চার্জের সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট নতুন হ্যান্ডসেট এ৬০ নিয়ে এলো অপো স্যামসাং ফোন ক্রয়ে ফ্রি ইন্টা‌রনেট দি‌চ্ছে বাংলালিংক ৪ বছরের মধ্যে ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট টেকসই রাজস্ব নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ খাতগুলোতে প্রয়োজন নীতিনির্ধারণে ধারাবাহিকতা সাংবাদিকের বিরুদ্ধে ‘অনার্স পাসের সনদ জালিয়াতির অভিযোগ! আদানি পাওয়ারের আর্থিক বিবরণী প্রকাশ: রাজস্ব প্রবৃদ্ধি ৩০ শতাংশ দেশজুড়ে চাঁদাবাজি ও একাধিক মামলার আসামী কৌশিক গংদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

বিনামূল্যে চোখের চিকিৎসা পেলো প্রায় দেড় হাজার রোগী

নিজস্ব প্রতিবেদক
আপডেট টাইম : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২, ৫:৪২ পূর্বাহ্ন

জামালপুরের ইসলামপুর উপজেলার প্রায় দড়ে হাজার (১৪০০+) রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দিয়েছে ডাঃ খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাষ্ট। এরমধ্যে চোখের ছানি, বর্ধিত মাংসপেশি ও চক্ষুনালীর ইনফেকশনে আক্রান্ত ৪৮৩ জন রোগীকে অপারেশনের জন্য সনাক্ত করা হয়েছে।

ইসলামপুরের ডিগ্্রীরচর উচ্চ বিদ্যালয় মাঠে গত শুক্রবার ও শনিবার (৩০ সেপ্টেম্বর ও ০১ অক্টোবর ২০২২) ট্রাস্টের পক্ষ থেকে আয়োজিত এক আইক্যাম্পের মাধ্যমে এই চিকিৎসা সেবা দেয়া হয়। চক্ষু বিশেষজ্ঞ ডাঃ আব্দুল গাফফারের নেতৃত্বে চার সদস্যের একটি অভিজ্ঞ মেডিকেল টিম দুই দিনব্যাপী এই আইক্যাম্প পরিচালনা করেন। এই সময় রোগীদের চোখের প্রাথমিক চিকিৎসা ও আইস্ক্যানিং করা হয়।

ডাঃ খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাষ্টের বোর্ড অব ট্রাষ্টি এস এম শাহীনুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর ১০৫তম জন্মবার্ষিকীর মধ্যে ইসলামপুরের মানুষের চোখের সমস্যা দূর করার লক্ষ্যে ট্রাস্ট এ বছরের শুরু থেকে কাজ করছে। ধারাবাহিকভাবে আয়োজিত আইক্যাম্পের মাধ্যমে এ পর্যন্ত প্রায় আট হাজার রোগীকে চোখের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিয়েছে ট্রাস্ট। আইক্যাম্পে সনাক্ত হওয়া চোখের ছানি, বর্ধিত মাংসপেশি ও চক্ষুনালীর ইনফেকশনে আক্রান্ত প্রায় ৫০০ রোগীর অপারেশন শিগগিরই বিনামূল্যে করা হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক যুগ্ম সচিব ড. শহীদ মোতাহার হোসেন, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, ডাঃ খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাস্ট ইসলামপুরের মানুষের জন্য সব সময় কাজ করে যাচ্ছে। এলাকার যেখানেই কোন মানুষের কষ্ট দেখেছে সেখানেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর