সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নতুন হ্যান্ডসেট এ৬০ নিয়ে এলো অপো স্যামসাং ফোন ক্রয়ে ফ্রি ইন্টা‌রনেট দি‌চ্ছে বাংলালিংক ৪ বছরের মধ্যে ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট টেকসই রাজস্ব নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ খাতগুলোতে প্রয়োজন নীতিনির্ধারণে ধারাবাহিকতা সাংবাদিকের বিরুদ্ধে ‘অনার্স পাসের সনদ জালিয়াতির অভিযোগ! আদানি পাওয়ারের আর্থিক বিবরণী প্রকাশ: রাজস্ব প্রবৃদ্ধি ৩০ শতাংশ দেশজুড়ে চাঁদাবাজি ও একাধিক মামলার আসামী কৌশিক গংদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন একই ফোনে দুইটি রং, আসছে ভিভোর নতুন স্মার্টফোন ইনফিনিক্স ইনবুক ওয়াইটু প্লাস: নিত্যদিনের ব্যবহারের জন্য সাশ্রয়ী পাওয়ারহাউজ বাজারে এলো বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ ‘এক্সপার্ট’
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

কুষ্টিয়ায় মাটিকাটা বন্ধ করলো এসিল্যান্ড শাহীদুল

কুষ্টিয়া প্রতিনিধি
আপডেট টাইম : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪, ৭:২৬ পূর্বাহ্ন

বন্ধ হয়েছে কুষ্টিয়ার দৌলতপুরে অবৈধ ভাবে মাটিকাটা’র উল্লেখযোগ্য স্পটগুলো। ভূপৃষ্ঠ কেটে ইট ভাটায় বিক্রি বন্ধে টানা দু’দিন অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ও আভিযানিক দল।

উপজেলার মাইলের পর মাইল রাস্তার কোল ঘেঁষে কৃষি জমিতে, সরকারি খালে, ফসলের মাঠে ভূপৃষ্ঠ কেটে বিক্রি করা হচ্ছিলো, এমন খবরে দ্রুত ব্যবস্থা নেয় দৌলতপুর উপজেলা প্রশাসন।

২২ জানুয়ারি একটি এবং ২৩ জানুয়ারি দুটি বড় পরিসরে মাটিকাটা’র স্পটে সফল অভিযান চালায় এসিল্যান্ড শাহীদুল ইসলাম পরিচালিত ভ্রাম্যমাণ দল।

সবশেষ গেলো রাতে অভিযান পরিচালনা হয় আড়িয়া ফসলের মাঠে সেখানে সংশ্লিষ্টরা দৌড়ে পালালেও উচ্ছেদ কার্যক্রম চালায় দৌলতপুর উপজেলা প্রশাসন। এর আগে বাহিরমাদী ও কোলদিয়াড় এলাকায় অভিযান চালিয়ে মাটিকাটা সংশ্লিষ্ট অপরাধে বেশ কয়েকজন কে কারাগারে প্রেরণ করে ভ্রাম্যমাণ আদালত।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার দু’একটি জায়গায় বিচ্ছিন্ন ভাবে ছোট পরিসরে ভূপৃষ্ঠ কাটা ছাড়া মাটি কেটে বিক্রির খবর নেই। সাঁড়াশি অভিযানের খবর পেয়ে মাটি কাটা বন্ধ হয়েছে কোথাও-কোথাও।

দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদুল ইসলাম জানান, বেআইনি ভাবে মাটিকাটা রোধে কঠোর অবস্থানে আছে প্রশাসন। নিয়মিত পর্যবেক্ষণ ও অভিযান চলবে।

উল্লেখ্য, প্রতি মৌসুমে দৌলতপুর উপজেলার বিভিন্ন এলাকার কৃষি জমির মাটি কেটে বিক্রি করা হয় দৌলতপুরসহ আশপাশের বিভিন্ন উপজেলার ইটের ভাটায়, এসব মাটি বহনকারী শ্যালো ইঞ্জিনের গাড়ি ও ড্রাম ট্রাক দাপিয়ে বেড়ায় অভ্যন্তরীণ সড়কগুলোতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর