শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
তামাকজাত দ্রব্যের মূল্য ও করহার উল্লেখযোগ্য পরিমানে বৃদ্ধি করার দাবি বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন দ্রুত চার্জের সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট নতুন হ্যান্ডসেট এ৬০ নিয়ে এলো অপো স্যামসাং ফোন ক্রয়ে ফ্রি ইন্টা‌রনেট দি‌চ্ছে বাংলালিংক ৪ বছরের মধ্যে ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট টেকসই রাজস্ব নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ খাতগুলোতে প্রয়োজন নীতিনির্ধারণে ধারাবাহিকতা সাংবাদিকের বিরুদ্ধে ‘অনার্স পাসের সনদ জালিয়াতির অভিযোগ! আদানি পাওয়ারের আর্থিক বিবরণী প্রকাশ: রাজস্ব প্রবৃদ্ধি ৩০ শতাংশ দেশজুড়ে চাঁদাবাজি ও একাধিক মামলার আসামী কৌশিক গংদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

কুষ্টিয়ার দৌলতপুরে ভোটে জিতেই হুমকি-হামলা ট্রাকের

কুষ্টিয়া প্রতিনিধি
আপডেট টাইম : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪, ৫:৩৭ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুরে নির্বাচন-পরবর্তী সহিংসতায় অন্তত ১০জন আহত হয়েছেন। একটি বাড়িতে আগুন, একটি নির্বাচনী অফিস ও দোকানপাট ভাঙচুর সহ নানা অপ্রীতিকর ঘটনা ঘটেছে কুষ্টিয়া-১ আসনে। নবনির্বাচিত সংসদ সদস্য রেজাউল হক চৌধুরীর কর্মী-সমর্থকেরা এসব ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

আতঙ্কে এসব ঘটনায় এখনও পর্যন্ত পুলিশে কোনো অভিযোগ করেননি ভুক্তভোগীরা।

সোমবার(৮ জানুয়ারী)সকালে উপজেলার
পিয়ারপুর ইউনিয়নের জগন্নাথপুর মধ্যপাড়ার আব্দুর রহিম ফকিরের বসতবাড়িতে আগুন দেয় ও তাদের ওপর অতর্কিত হামলা চালায় রেজাউল হক চৌধুরীর কর্মী-সমর্থকেরা। এতে অন্তত ৩জন রক্তাক্ত জখম হয়েছেন। গুরুতর আহতাবস্থায় তাদেরকে ঢাকায় ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পূর্ব শত্রুতা থাকলেও নির্বাচনী দ্বিধাবিভক্তী ও ভোটের মাঠের সক্রিয়তা ঘিরেই এই হামলা বলে মন্তব্য সংশ্লিষ্ট এলাকাবাসীর।

এঘটনায় পিয়ারপুরের আনোয়ার ফকির ও পিয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুল মন্ডলের লোকজনকে দায়ি করা হয়। তারা দু’জনই নবনির্বাচিত সংসদ সদস্য রেজাউল হক চৌধুরীর কর্মী।

অন্যদিকে, উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বিশ্ববাতবাজার এলাকায় নৌকা প্রার্থীর নির্বাচনী অফিসে ভাঙচুর চলানো হয়েছে বলে অভিযোগ কার্যালয়টিতে দায়িত্বশীলদের।

একই সময় উপজেলার সোনাইকুন্ডি এলাকায় নৌকার কর্মী শ্রমিকলীগ নেতা মাহি বিশ্বাসের সোনাইকুন্ডির বসতবাড়িতে ইট পাটকেল ছোঁড়া ও নিরাপত্তা প্রাচীর ভাঙচুরের অভিযোগ রয়েছে ট্রাক মার্কার কর্মীদের বিরুদ্ধে।

অপ্রীতিকর বিশৃঙ্খল ঘটনা ঘটেছে উপজেলার ফিলিপনগর ইউনিয়নের শাদীপুর বাজার এলাকাতেও। এই এলাকায় অন্তত দশটি দোকানঘরে ভাঙচুর করে নবনির্বাচিত সংসদ সদস্য রেজাউল হক চৌধুরীর কর্মী-সমর্থকরা। এর প্রতিবাদে মানববন্ধন করে স্থানীয় ব্যবসায়ীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

এ প্রসঙ্গে পিয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুল মন্ডলের সঙ্গে যোগাযোগ করা হলে কথা বলতে রাজি হননি তিনি।

দৌলতপুরের রিফায়েতপুর ইউনিয়নেও সহিংসতার ঘটনা ঘটেছে। বিপুল পুলিশ, বিজিবিসহ ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী এলাকাবাসী।

এ ব্যাপারে জানতে ট্রাক মার্কার প্রার্থী রেজাউল হক চৌধুরীর মুঠোফোনে কল দিলেও তাঁকে পাওয়া যায়নি।

থানায় লিখিত অভিযোগ না থাকায় বিভিন্ন বিষয়ে অবগত নন দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। তবে ফিলিপনগরের শাদীপুরে ভাঙচুরের ঘটনা অবগত আছেন বলে জানিয়েছেন তিনি। পিয়ারপুরের ঘটনা নির্বাচন কেন্দ্রীক নয় বলে দাবি ওসি রফিকুল ইসলামের।

অন্যদিকে পিয়ারপুরের অগ্নিসংযোগ ও এলাকাবাসীর বক্তব্যের ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। বিভিন্ন জায়গায় হুমকিতে পড়েছে নৌকা ও ঈগলের কর্মী সমর্থকেরা।

উল্লেখ্য, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচনে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক এমপি রেজাউল হক চৌধুরী, দ্বিতীয় হয়েছেন সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের পুত্র এবং দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা এজাজ আহমেদ মামুনের ভাই নাজমুল হুদা পটল বিশ্বাস, নৌকা প্রতীক নিয়ে তৃতীয় হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্প্রতি পরাজিত সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ্।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর