বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৩৩ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

খোকসায় কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ! 

সজল রায় (খোকসা)
আপডেট টাইম : বুধবার, ৯ নভেম্বর, ২০২২, ১২:৪০ অপরাহ্ন

কুষ্টিয়ার খোকসা উপজেলায় সরকারি ভর্তুকিমূল্যে কৃষকের মাঝে সিডার মেশিন বিতরণ করা হয়েছে।বুধবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এই সিডার মেশিনগুলো বিতরণ করা হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরের উন্নয়ন সহায়তার লক্ষ্যে সরকারি ৫০ পার্সেন্ট ভর্তুকিমূল্যে উপজেলার কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন বিশ্বাসের সভাপতিত্বে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) সেলিম রেজা। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সবুজ কুমার সাহা সহ সুফলভোগীরা।
এ সময় সভাপতি বক্তব্য প্রদান কালে ইউএনও রিপন বিশ্বাস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় কৃষিকে অগ্রাধিকার দিয়ে থাকেন। জনসংখ্যা বৃদ্ধির ফলে খাদ্যের চাহিদা বৃদ্ধি পেয়েছে। এই চাহিদা মেটানোর জন্য যান্ত্রিক পদ্ধতিতে চাষাবাদ বৃদ্ধি পেয়েছে। সরকার কৃষকদের কথা চিন্তা করে ৫০% ভর্তুকি মূল্যে এই সিডার মেশিনগুলো দিয়েছে। এছাড়াও সরকার সার, কীটনাশকসহ কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি দিয়ে যাচ্ছে। এই সিডার মেশিন দিয়ে পাট, গম, পেঁয়াজ, রসুনসহ বিভিন্ন ফসলের বীজ বপণ ও চাষ করা যাবে। কৃষকদের চাষাবাদের সুবিধার জন্য সরকার আগামীতে আরও বেশী পরিমাণে কৃষি যন্ত্রপাতি প্রদান করবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর