বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:০৭ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

বরেণ্য অভিনেত্রী শর্মিলী আহমেদের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
আপডেট টাইম : শুক্রবার, ৮ জুলাই, ২০২২, ৪:১০ অপরাহ্ন

বরেণ্য অভিনেত্রী শর্মিলী আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজার পর তাকে দাফন করা হয়।

এর আগে, বাদ জুমা উত্তরায় ১১নং সেক্টর মসজিদে শর্মিলী আহমেদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল ১০টার দিকে মারা যান শর্মিলী আহমেদ।

অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম বলেন, শর্মিলী আহমেদ ক্যানসারে আক্রান্ত ছিলেন, তার চিকিৎসা চলছিল। শুক্রবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শর্মিলী আহমেদের প্রকৃত নাম মাজেদা মল্লিক। ১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে তার জন্ম। রাজশাহী বেতারের শিল্পী ছিলেন তিনি। তার প্রথম সিনেমা উর্দু ভাষায় নির্মিত ‘ঠিকানা’ মুক্তি পায়নি। ষাটের দশকে নায়িকা হিসেবে তিনি নাম কামিয়েছেন সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’, ‘আবির্ভাব’ সিনেমায়। কিছু উর্দু সিনেমাতেও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ।

স্বামী পরিচালক রূপকারের (রকিবউদ্দিন আহমেদ) ‘পলাতক’ সিনেমাতেও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ। স্বাধীনতার পর ‘রূপালী সৈকতে’, ‘আগুন’, ‘দহন’, ইত্যাদি সিনেমায় অভিনয় করেন। ‘আগুন’ সিনেমায় প্রথম তিনি মায়ের চরিত্রে অভিনয় করেন। এছাড়া এ পর্যন্ত প্রায় ৪০০ নাটকে অভিনয় করেছেন। অভিনয় জীবনে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করে সবার মন জয় করেছেন শর্মিলী আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর