বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:১৯ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

আল-আকসায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর হামলা

আন্তজার্তিক ডেস্ক
আপডেট টাইম : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২, ৭:০৯ পূর্বাহ্ন

পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদের ভেতরে ফিলিস্তিনিদের ওপরে হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে আহত হয়েছেন অনেকেই। তাদের মধ্যে অন্তত ৯০ জনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

শুক্রবার ভোরে ফজরের নামাজ শেষ হওয়ার পর পরই অভিযান শুরু হয়। অভিযান চলে সকাল সাড়ে ৯টা পর্যন্ত। খবর মিডিলইস্ট আইয়ের।

মসজিদের আঙিনায় ও নামাজের স্থানে রাবার কোটেড স্টিল বুলেট, টিয়ার গ্যাস এবং স্ট্যান গ্রেনেড নিক্ষেপ করেন ইসরাইলি নিরাপত্তা কর্মকর্তারা। এতে কয়েক ডজন লোক আহত হন।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট জানায়, অন্তত ৯০ জনকে মসজিদ থেকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া ইসরাইলিরা হামলা চালিয়ে যাওয়ায় আরও লোককে সরিয়ে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পূর্ব জেরুজালেমের আল-মাকাসেদ হাসপাতাল জানিয়েছে, আল-আকসা থেকে আহত ৪০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে দুজন গুরুতর আহত রয়েছেন।

বেশ কয়েকটি দরজা দিয়ে প্রবেশ করে মসজিদের আঙিনায় হামলা চালায় ইসরাইলি বাহিনী। পরে ছাদে উঠে মসজিদের উপাসকদের ওপরেও গুলি চালায়। এ ছাড়া আহতদের চিকিৎসার জন্য চিকিৎসকদের সেখানে প্রবেশ করতেও বাঁধা দেয় তারা।

ফিলিস্তিনের গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, এখানে চিকিৎসক, সাংবাদিক, মসজিদের স্বেচ্ছাসেবক এবং নারীদের লক্ষ্যবস্তু করে হামলা চালানো হয়েছে। আহতদের মধ্যে দুজন সাংবাদিকও রয়েছেন। এ ছাড়া এক শিশুকেও আটক করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর