শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

কুষ্টিয়ায় ২য় দিনে লালনে উপচে পড়া ভিড়

মো.মোমিন ইসলাম
আপডেট টাইম : বুধবার, ১৬ মার্চ, ২০২২, ১:৪৫ অপরাহ্ন

করোনায় কারনে ২বছর ছিলো লালন স্মরণ উৎসব বন্ধ। প্রথম দিনের তুলনায় আজ দ্বিতীয় দিনে লালন আখড়ায় দূর দুরান্ত থেকে ভিড় জমিয়েছে লালন ভক্ত বৃন্দু ও অনুসারীরা।

বাউল সম্রাট ফকির লালন শাহের স্মরণোৎসব উপলক্ষে কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়ার লালন আখড়ায় মঙ্গলবার (১৫ মার্চ) থেকে শুরু হয়ে এই স্মরণোৎসব চলবে বৃহস্পতিবার পযন্ত। সংস্কৃতি মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় ও লালন একাডেমি এর আয়োজনে নানা রকম আলোক সজ্জায় সাজানো হয়েছে লালন আখড়া।

মরমি সাধক ফকির লালন শাহ জীবদ্দশায় দোল পূর্ণিমার রাতে শিষ্যদের নিয়ে সাধুসঙ্গে বসতেন। তারই ধারাবাহিকতায় সাঁইজির তিরোধানের এত বছর পরও কালীগঙ্গার ধারে প্রতি বছর দিবসটি ঘিরে পালিত হয়ে আসছে এ উৎসব।

সরেজমিনে দেখা গেছে, লালন স্মরণোৎসব উপলক্ষে হাজার-হাজার ভক্ত-অনুসারীরা দূরদূরান্ত থেকে এসেছেন ছেঁউড়িয়ায় আখড়াবাড়িতে। কেউ কেউ দলবদ্ধ হয়ে গান গাইছেন, কেউ রান্না করছেন। মাজার প্রাঙ্গণ পরিষ্কার করে বর্ণিল পরিবেশের সৃষ্টি করেছে একাডেমি কর্তৃপক্ষ।

 

চাপাইনবাবগঞ্জ থেকে আসা আমিরুল ইসলাম বলেন, অনেক দিনের ইচ্ছে ছিলো কুষ্টিয়ায় লালন মেলা তে আসবো কিন্তু করোনার কারনে গত ২ বছর বন্ধ থাকায় আসতে পারিনি অবশেষে আসতে পেরে অনেক ভালো লাগছে। এখানকার মানুষ অনেক ভালো। এবং আমার বাবা,দাদা তারা সকলে এসেছিলেন লালন মেলায়।

রাজশাহী থেকে আসা এক লালন ভক্ত জেসমিন খাতুন বলেন,আমি প্রতিবছরে এই মেলায় আসি এবারও এসেছি। আমি দশ বছরের বেশি সময় ধরে এখানে আসছি। সাইজির মাঝারে অনেকেই আমার মত দূর দুরান্ত থেকে আসেন এখানে আসলে অনেক ভালো লাগে এখান মানুষেরা অনেক ভালো। আর এই জাইগা আসলে শান্তি লাগে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর