বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

ডিজিটাল লাইফস্টাইলের জন্য জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ‘ইনফিনিক্স’

নিজস্ব প্রতিবেদক
আপডেট টাইম : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

অন্যতম শীর্ষস্থানীয় স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইনফিনিক্স ব্র্যান্ডটির নিত্যনতুন, অভিনব ও যুগোপযোগী মোবাইল বাজারে আনার মাধ্যমে প্রযুক্তি দুনিয়ায় গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে সক্ষম হয়েছে। শক্তিশালী প্রসেসরের ইনফিনিক্সের ডিভাইস সমূহ একইসঙ্গে টেকসই, কার্যকরী ও আকর্ষণীয় ডিজাইনের। ইনফিনিক্সের স্মার্টফোনগুলোর উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে, হাই-ডিফিনেশন ডিসপ্লে, সুপার-ফাস্ট চার্জিং, ডিজিটাল জুম সম্বলিত শক্তিশালী ক্যামেরা, কোয়াড ফ্ল্যাশ, ফেস ডিটেকশন, টাচ টু ফোকাস ফিচার, এআই ট্রিপল ক্যামেরা, সেলফি ও ভিডিও কলের জন্য ডুয়েল ফ্ল্যাশের ফ্রন্ট ক্যামেরা ইত্যাদি। এছাড়া, ফিউচার লাইট পেইন্টিং লেদার টেকনোলজির মাধ্যমেও স্মার্টফোন জগতে আলোড়ন তৈরি করেছে ব্র্যান্ডটি।

সাম্প্রতিক সময়ে ইনফিনিক্সের যে মোবাইলগুলোর বাড়তি চাহিদা লক্ষ্য করা গেছে, সেগুলোর মধ্যে ‘হট ১২’ এবং ‘নোট ১২’ সিরিজের ডিভাইসগুলো অন্যতম। কোম্পানির মানসম্পন্ন এই ডিভাইসগুলো নিয়ে সব শ্রেণির গ্রাহক ও বিশেষ করে তরুণদের মধ্যে বাড়তি আগ্রহ লক্ষ্য করা গেছে। অত্যাধুনিক ফিচার ও প্রযুক্তির এই স্মার্টফোনগুলো সামাজিক যোগাযোগ, হাই-রেজ্যুলেশন এর ভিডিও স্ট্রিমিং এবং ভিডিও গেমিং এর জন্য গ্রাহকরা নির্ভাবনায় সার্বক্ষণিক ব্যবহার করছেন। এছাড়া বিভিন্ন প্ল্যাটফর্মে টেক রিভিউয়াররা ইনফিনিক্সের এই ডিভাইসগুলোর ইতিবাচক রিভিউ প্রদানের পাশাপাশি ব্যবহারকারীদের ইনফিনিক্স স্মার্টফোন কিনতে উৎসাহিত করছেন।

সাশ্রয়ী বাজেটে গেমিং সহজলভ্য করেছে ‘হট ১২’

হট ১২’ বাজারে এসেছে সেরা বাজেট ‘গেমিং স্মার্টফোন’ এর তকমা নিয়ে। মাত্র ১৬ হাজার টাকারও কম মূল্যের এই ডিভাইসটি স্মার্টফোনপ্রেমীরা হাতে পান চলতি বছরের মে মাসে। এরপর থেকে মোবাইল ফোনটির চাহিদা বেড়েই চলেছে। গ্রাহকদের কাঙ্ক্ষিত এই ডিভাইসে রয়েছে হেলিও জি৮৫ প্রসেসর, ৯০ হার্টজের ৬.৮২” ইঞ্চি ‘প্রো-লেভেল পাঞ্চ হোল’ ডিসপ্লে, ১১জিবি র‌্যাম+১২৮জিবি রম এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসম্পন্ন ৫০০০এমএএইচ টেকসই ব্যাটারি। বাহারি এই মোবাইল ফোনের নান্দনিক ‘স্ট্রেইট-এজ’ ডিজাইন প্রথম দেখাতেই সকলের মন কাড়বে।

ব্যবহারকারীদের মতে, ‘হট ১২’ ডিভাইসটিতে মিডিয়াটেক জি৮৫ গেমিং চিপসেট এর সাহায্যে নির্বিঘ্নে ‘হাই ফ্রেম’ রেট এর গেম খেলা যায় এবং এতে ‘রেসপন্স টাইম’ও কম লাগে ও গেমিং কমিনিউকেশন দ্রুততর হয়। এছাড়া, ইনফিনিক্সের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবিত ‘র‌্যাম ফিউশন টেকনোলজি’ ব্যবহার করে ‘হট ১২’ গ্রাহকরা বর্ধিত ৫জিবি র‌্যাম (সর্বোচ্চ ১১জিবি পর্যন্ত সমন্বিত র‌্যাম) ব্যবহারের সুযোগ পেয়ে থাকেন। এই ডিভাইসের অন্যতম আকর্ষণীয় ফিচার স্মার্টফোনের ৬.৮২” ইঞ্চির ৯০হার্টজ ‘প্রো-লেভেল ই-স্পোর্টস সিল্কি-স্মুথ স্ক্রিন’। মোবাইলটির ১৮০হার্টজ টাচ স্যাম্পলিং রেট সম্পন্ন ডিসপ্লে তাৎক্ষণিকভাবে কার্যকরী এবং সহজেই হাই ফ্রেম রেট সামলিয়ে গ্রাহকদের ধারাবাহিক গেমিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম। এছাড়া, ডিভাইসের টাইপ-সি ১৮ ওয়াট সুপারচার্জ ব্যবস্থা ৫০ মিনিটেই স্মার্টফোনের ৫০০০ এমএএইচ এর ‘বিগ ম্যাক’ ব্যাটারির ৫০ শতাংশ চার্জ  পূরণে সক্ষম। এই মোবাইলে আরো রয়েছে, ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল এআই ট্রিপল রিয়ার ক্যামেরা।

এক বাক্যে বলা যায়, এই স্মার্টফোনে ডার-লিংক ও গেমিং অপ্টিমাইজেশন অ্যালগরিদম ব্যবহারকারীদের গেমিং এর যে অবিশ্বাস্য অভিজ্ঞতা দিচ্ছে, তা এই দামের অন্য মোবাইল সেটে পাওয়া অসম্ভব। বিশেষ তিনটি রঙ-‘রেসিং ব্ল্যাক’, ‘লিজেন্ড হোয়াইট,’ এবং ‘অরিজিন ব্লু’তে গ্রাহকরা কিনতে পারবেন এই স্মার্টফোনটি। মোবাইলটির ৪জিবি(+৩জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ১৬,২৯৯ টাকা ও ৬জিবি(+৫জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৮,২৯৯ টাকা।

স্পিড মাস্টার’ ও ‘অ্যামোলেড স্টানার’ খ্যাত সেরা পারফরম্যান্সের ‘নোট ১২’ সিরিজ

মিডরেঞ্জ বা মাঝারি বাজেটের ডিভাইস হিসেবে দেশের মোবাইল বাজারে বেশ চাহিদা রয়েছে ইনফিনিক্সের ‘নোট সিরিজ’- এর স্মার্টফোনের। ব্র্যান্ডটির নোট সিরিজের সর্বশেষ স্মার্টফোন ‘নোট ১২’ এর দুটি ভার্সন- ‘নোট ১২ জি৯৬’ ও ‘নোট ১২ জি৮৮’ গ্রাহকের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হয়েছে। এই ডিভাইস দুটির  বাহারি ডিজাইন, শক্তিশালী পারফরম্যান্স, মনোমুগ্ধকর ক্যামেরা, দীর্ঘস্থায়ী ব্যাটারি স্মার্টফোন মার্কেটে আলাদা করে নিজেদের পরিচয় করিয়ে দিয়েছে।

চলতি বছরের জুনে বাজারে আসে  দৃষ্টিনন্দন ডিজাইন ও মাত্র ২২  হাজার ৯৯৯ টাকা মূল্যের কাঙিক্ষত স্মার্টফোন ‘নোট ১২ জি৯৬’। ‘স্পিড মাস্টার’ খ্যাত এই স্মার্টফোনে রয়েছে, ফেসিয়াল, ফিঙ্গারপ্রিন্ট আনলক, মনস্টার গেম কিট ফিচারসহ অত্যাধুনিক নানান ফিচার। ৭.৮ এমএম আলট্রা-স্লিক ডিজাইনের এই ডিভাইসটি গ্রাহকে আরো দিচ্ছে, মিডিয়াটেক হেলিও জি৯৬ ফ্ল্যাগশিপ প্রসেসর, ৬.৭ ইঞ্চি এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে এবং ১৩ জিবি বর্ধিত র‌্যাম সুবিধা। ব্যবহারকারীদের মতে, স্মার্টফোনটিতে স্বাচ্ছন্দ্যে দীর্ঘক্ষণ গেম খেলা ও ভিডিও দেখা যায়, মোটেই বিরক্তি আসে না। স্মার্টফোনের ৫০ মেগাপিক্সেল ট্রিপল আল্ট্রা-নাইট ক্যামেরা যেন বিশেষ কিছু। এই সেট-আপ মৃদু আলোতেও দুর্দান্ত ছবি ক্যামেরাবন্দি করতে পারে।

ইনফিনিক্সের ‘নোট ১২ জি৯৬’ স্মার্টফোনের আরো একটি বড় সুবিধা মেমোরি ফিউশন টেকনোলজি। যার ফলে মোবাইলটির  ৮ জিবি র‌্যামকে সহজেই ১৩ জিবি অবধি বাড়ানো যায় এবং গ্রাহকরা মাল্টি-টাস্কিংয়ে সুবিধা পান। ফোর্স ব্ল্যাক, স্নোফল হোয়াইট ও জুয়েল ব্লু এই তিন রঙে গ্রাহকরা সহজেই পেতে পারবেন ডিভাইসটি।

এর আগে, গত এপ্রিলে বাজারে আসা ‘নোট ১২’ স্মার্টফোন সিরিজের ‘নোট ১২ জি৮৮’ ভার্সনটিও ইনফিনিক্স ভক্তরা পছন্দ করেছেন। ‘অ্যামোলেড স্টানার’ তকমায় এই স্মার্টফোনে রয়েছে আকর্ষণীয় ৬.৭ এফএইচডি+ ট্রু কালার অ্যামোলয়েড ডিসপ্লে যা গ্রাহকদের ভিন্নধর্মী অভিজ্ঞতা দিতে সক্ষম। গেমিংভক্তদের জন্য স্মার্টফোনটিতে আরো আছে, হেলিও জি৮৮ আল্ট্রা গেমিং প্রসেসর এবং ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সুবিধাযুক্ত ৫০০০এমএএইচ ব্যাটারি। ডিভাইসে আরো ৭.৯ এমএম আল্ট্রা-স্লিক ডিজাইন এবং ১১জিবি (৬জিবি+৫জিবি) পর্যন্ত বর্ধিত র‌্যাম সুবিধা।

মাঝারি বাজেটের চমৎকার এই স্মার্টফোনটি বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ২০ হাজার ৪৯৯ টাকায় ‘ফোর্স ব্ল্যাক’, ‘সানসেট গোল্ডেন’, ‘জুয়েল ব্লু’ এই তিনটি বিশেষ রঙে।

ইনফিনিক্স স্থানীয় বাজার ও গ্রাহকের চাহিদার কথা মাথায় রেখেই প্রযুক্তির উদ্ভাবন ও বাজার সম্প্রসারণ করে চলেছে। তাই ব্র্যান্ডটির অন্যান্য ডিভাইসও এই স্মার্টফোনগুলোর মতো গ্রাহকের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে।  সাশ্রয়ী মূল্যে ও উচ্চমান সম্পন্ন প্রযুক্তি পণ্যের মাধ্যমে ব্যবহারকারীদের ডিজিটাল লাইফস্টাইল সহজ করতে প্রতিনিয়ত কাজ করে চলেছে ইনফিনিক্স।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর