শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

সিরাজগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত!

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ
আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৯:০৭ পূর্বাহ্ন

টেকসই আগামীর জন্য, জেন্ডার আজ অগ্রগণ্য”- এ প্রতিপাদ্য নিয়ে” এবং শেখ হাসিনার বারতা, নারী- পুরুষ সমতা” এ শ্লোগান ধারণ করে সিরাজগঞ্জে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ বেলুন ফেস্টুন উড়িয়ে দিবসটির শুভ সূচনা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে – ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির এবং অগ্রগামী সামাজিক উন্নয়ন সংস্থার সার্বিক সহযোগিতায় –

মঙ্গলবার (৮ মার্চ-২০২২) সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহিদ সম্মেলন কক্ষে আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ সদর -কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার নারীদের ক্ষমতায়নে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন।নারীদের ক্ষমতায়নের গতিকে চলমান রাখতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে পি ডাব্লিউ ডি নির্বাহী পরিচালক হুসনে আরা জলি সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি ড. জান্নাত আরা তালুকদার হেনরি, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি, জেলা আনসার-ভিডিপি কমান্ড্যান্ট মির্জা সিফাত -ই- খোদা,সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোঃ হেলাল আহমেদ,ব্র্যাকের সমন্বয়কারী রইস উদ্দিন, জাতীয় মহিলা সংস্থা র চেয়ারম্যান অ্যডঃশামীমা ইয়াসমিন রিমা, জাগো নারী মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ফারজানা সিদ্দিকা অপু বারি, বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম সফি, এম,এম ইউ এস নির্বাহী পরিচালক শিরিন ফেরদৌসী সুমি, সুক নির্বাহী পরিচালক মোঃ আনোয়ার হোসেন, অগ্রগামী সামাজিক উন্নয়ন সংস্থা র রাব্বি প্রমুখ। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির পক্ষ হতে সাহসী নারী হিসেবে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন, মোঃ মনিজা খাতুন, মোছাঃ বিলকিছ পারভীন, মোছাঃ সাঈদা খাতুন, সিরাজগঞ্জ মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ হতে খায়রুলকে নগদ অর্থ প্রদান করা হয়। বিকেলে শহরের রানীগ্রামে ব্র্যাকের আয়োজনে- গণনাটক প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন এনজিও সংস্থার নেতৃবৃন্দ ও নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর