মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

সিরাজগঞ্জে ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার সমাপ্ত

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ
আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২, ২:৫১ অপরাহ্ন

সিরাজগঞ্জে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়নের আওতায় – ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার সমাপনী করা হয়েছে।

এতে সার্বিক সহযোগিতা ছিলো -সদর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সদরের আয়োজনে-

সোমবার (৭ মার্চ) দুপুরে সদর উপজেলার পরিষদ মিলনায়তনে উক্ত মেলার সমাপনী অনুষ্ঠানে সমাপনী আলোচনা সভা ও পুরস্কার করা হয়েছে।

মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ সদর-কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেন, কৃষিতে স্বয়ং সম্পূর্ণতা আনতে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে। কৃষকদেরকে প্রযুক্তি ব্যবহারে প্রশিক্ষণ গ্রহণের দ্রুত ব্যবস্থা গ্রহণ করলে দ্রুত আমাদের এই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ খুব শীঘ্রই উন্নয়ন শীল দেশে পরিনত হতে যাচ্ছে।

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার, জনগণের সরকার, তাই আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষির উৎপাদন বৃদ্ধি করতে হবে। শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকায় দেশ এগিয়ে যাচ্ছে। এ সরকার একের পর এক উন্নয়ন করে যাচ্ছে তখনই ষড়যন্ত্র কারী স্বাধীনতা বিরোধীরা দেশে- বিদেশে এ সরকারের দূর্নাম করচ্ছে ও লবিষ্ট নিয়োগ করে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের সর্তক থেকে ষড়যন্ত্র কারীদের শক্ত হাতে দমন করতে হবে। আর আগামী জাতীয় সংসদ নির্বাচনের আমাদেরকে প্রস্তুত থাকতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি,
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনাহেনা, ১১নংওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শামসুল ইসলাম বাবলু, শিয়ালকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেখ সেলিম রেজা প্রমুখ।

সন্মানিত অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, ক্লীন সিরাজগঞ্জের প্রতিষ্ঠা আশিক আহমেদ।

এতে সভাপতিত্ব করেন, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অফিসার কৃষিবিদ মোঃ রোস্তম আলী।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ অ্যামেলিয়া জান্নাত ও সদর এইও – কৃষিবিদ সাব্বির সিফাত ।

উল্লেখ্য, উক্ত মেলায় স্টলে ১৯ টি ছিলো বিভিন্ন ধরনের ফলমূল, সবজি, বীজ ও আধুনিক রোপনপদ্ধতি ও নিয়মাবলীর লিফটেট বিতরণ করা সহ মালচিং পদ্ধতি , বসতবাড়ী সবজি চাষ,ভাসমান বীজতলা, ভাসমান সবজিচাষ পুকুরের উপরে মাচায় সবজি চাষ প্রভৃতিতে পদ্ধতি দেখানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর