বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:০৫ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

দেশের বাজারে অপোর নতুন চমক গ্লো ডিজাইনের এ৯৫

নিজস্ব প্রতিবেদক
আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

বাংলাদেশের বাজারে আরেকটি স্টাইলিশ স্মার্টফোন নিয়ে এসেছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। আজ বুধবার (২৪ নভেম্বর) ‘এ’ সিরিজের সর্বশেষ সংস্করণ এ৯৫ ফোনটি সারাদেশে একযোগে উন্মোচন করা হয়। ‘এ’সিরিজের ফোনের সাফল্যের ধারাবাহিকতায় এবার মধ্যম বাজেটের ফোনটি দেশের বাজারে নিয়ে আসা হলো।

পাঞ্চ হোল এমোলেড এফএইচডি ডিজাইনের ফোনটির ডিসপ্লের আকার ৬.৪৩ ইঞ্চি। অপো গ্লোয়িং রেইনবো সিলভার ও গ্লোয়িং স্ট্যারি ব্ল্যাক কালারের ফোনটির দাম পড়বে ২২,৯৯০ টাকা। ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে এ৯৫ ক্রেতারা পাবেন একটি স্পেশাল সাউন্ডবার একদম ফ্রি।

ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর বিশাল ব্যাটারি। দ্রুত ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়া নিয়ে যারা চিন্তিত তাদের জন্য মনের মতো একটি ফোন এ৯৫। কারণ এতে রয়েছে ৫০০০ এমএএইচ এর ব্যাটারি। একবার চার্জে প্রয়োজনীয় সব কাজ সেরে ফেলা যাবে। আর দ্রুত চার্জিংয়ের জন্য এতে আরো রয়েছে ৩৩ ওয়াটের ফ্লাশ চার্জ। এই চার্জার দিয়ে মাত্র ৭২ মিনিটে ফোনটি পরিপূর্ণ চার্জ করা যাবে। এমনকি মাত্র পাঁচ মিনিট চার্জ দিয়ে ১.৮ ঘণ্টা ইউটিউব দেখা ও ৫.৭ ঘণ্টা কথা বলা যাবে।

৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের ফোনটির আরেকটির বিশেষ দিক হচ্ছে র‌্যাম সম্প্রসারণের সুবিধা। এদিকে, ভালো ছবির জন্য ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সমর্থিত ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেট আপ। এমনিতেই ভালো ছবির জন্য অপো ফোনের আলাদা সুনাম রয়েছে। ফোনটির ৪৮ মেগাপিক্সেল এর মধ্যে ফ্রন্ট ক্যামেরায় থাকছে ১৬ মেগাপিক্সেল। আর সেলফি ক্যামেরার সাথে এআই বিউটিফিকেশন ও ফ্রন্ট নাইট মোড ফিচার যেকোন সেলফি প্রিয় মানুষের ছবির ক্ষুধা মেটাবে। তাছাড়া, স্টিডি ভিডিও, এসএলও-এমও ও সোলুপ ফিচার দিয়ে সহজেই মানসম্মত ভিডিও ধারণ করা সম্ভব।

অপারেটিং সিস্টেম কালারওএস ১১.১ সম্বলিত ফোনটিতে আরো রয়েছে ফ্লেক্সড্রপ, হাইপার বুস্ট টেকনোলজি, গেইম অ্যাসিসটেন্ট, গেম ফোকাস মোড ও বুলেট নোটিফিকেশন। গেমারদের জন্য এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগনটিএম ৬৬২ ইঞ্চি। ফিঙ্গারপ্রিন্ট, ওয়্যার ও ফায়ার-রেজিসট্যান্ট সম্বলিত ফোনটিতে আছে আন্ডার স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর