শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

কুমারখালীতে শহীদ নূর হোসেন দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃমোমিন ইসলাম,কুষ্টিয়া
আপডেট টাইম : বুধবার, ১০ নভেম্বর, ২০২১, ২:২৫ অপরাহ্ন

 

স্বৈরাচার নিপাত যাক-গণতন্ত্র মুক্তিপাক এ স্লোগানে কুমারখালীতে শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে কুমারখালী উপজেলা যুবলীগ।

বুধবার (১০ নভেম্বর)সন্ধা ৭ ঘটিকার কুমারখালী উপজেলা যুবলীগের সভাপতি হারুন অর রশিদ হারুন এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মনির হাসান রিন্টুর পরিচালনায় আলোচনার সভা এমপি জর্জের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এসময় শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয়ের স্হায়ী কমিটর সদস্য
কুমারখালী-খোকসা আসনের জাতীয় সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

আজ ১০ নভেম্বর, ঐতিহাসিক শহীদ নূর হোসেন দিবস। ১৯৮৭ সালের আজকের এই দিনে স্বৈরাচার এরশাদবিরোধী গণ-আন্দোলন চলাকালে রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় (বর্তমান শহীদ নূর হোসেন স্কয়ার) পুলিশের গুলিতে শহীদ হন যুবলীগ নেতা নূর হোসেন।

ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ তার বক্তব্যে বলেন, নুর হোসেনের আত্মত্যাগ গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে অবিস্মরণীয় নাম।বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে শহীদ নুর হোসেন অবিস্মণীয় হয়ে থাকবে।এই নুর হোসেনের মহান আত্মত্যাগের মধ্য দিয়ে স্বৈরাচারের পতন এবং গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়।

তিনি আরও বলেন,ব্যাক্তিগত সমস্যা নিয়ে রাজনৈতিক ভাবে দলের ক্ষমতা ব্যবহার করে দলের মধ্যে বিশৃঙ্খলা তৈরি করে ক্ষমতার অপব্যবহার করা যাবে না। পদপদবী দেওয়া হয়েছে হিংসা প্রতিহিংসার রাজনীতি করার জন্য না।সকলে মিলেমিশে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে দলের হয় কাজ করার আশাবাদী জানান।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ
সম্পাদক ও পৌর মেয়র শামছুজ্জামান অরুণ।
যুগ্ম সাধারণ সম্পাদক রিস্তাক করিম,আতিয়ার রহমান টুকু, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দন খান তারেক,
কুমারখালী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনির হাসান রিন্টুর পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মন্সুরুজ্জামান তুহিন, তরিকুল ইসলাম তরুন।প্রভাষক আরিফুজ্জামান,কাজী তুহিন।
নুর মোহাম্মদ পুকারী,কাউন্সিলর তুহিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর