বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৫ অপরাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

লঞ্চ যাত্রীদের মানছেন না স্বাস্থ্যবিধি, বাড়ছে করোনা ঝুঁকি

পটুয়াখালী প্রতিনিধি: শম্ভু সাহা
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ২:১১ অপরাহ্ন

 বৃহস্পতিবার বিকেল থেকে রাজধানী ঢাকার উদ্দেশ্যে পটুয়াখালী লঞ্চ টামির্নাল ছেড়ে গেছে ৭ টি যাত্রীবাহী লঞ্চ। ভোর থেকে যাত্রীদের চাপ কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে যাত্রীদের উপস্থিতি বাড়তে থাকে। তবে তা অন্যান্য বছরের তুলনায় কম। দেখা গেছে পটুয়াখালী থেকে ঢাকাগামী যাত্রীদের উদাসীনতা, নেই স্বাস্থ্যবিধির ছিটেফোটাও। লঞ্চে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মানলেও ভেতরের চিত্র পুরোই উল্টো। ঠাসাঠাসি করে বসছে যাত্রীরা।আবার কেউ কেউ মাস্ক ব্যবহারেরও প্রয়োজন মনে করছেন না।

 

 পটুয়াখালী থেকে ঢাকা গামি যাত্রী আব্দুল খালেক জানান, লঞ্চের ভেতর বেশিরভাগ যাত্রীরা স্বাস্থ্যবিধি মানছেন না বললেই চলে। তদারকির নেই কেউ।

 

লঞ্চ কর্তৃপক্ষ যেমন উদাসীন, যাত্রীরাও মানছেন না স্বাস্থ্যবিধি। এভাবেই যে যার ইচ্ছামত ঢাকার উদ্দেশ্যে যাত্রা করছেন। সরকারি নির্দেশনার কোনো তোয়াক্কাই করছেন না কেউ কেউ। স্বাস্থ্যবিধি কেন মানছেন না এমন প্রশ্নের জবাবে যাত্রীরা দেখাচ্ছেন বিভিন্ন অজুহাত। পুলিশ, ম্যাজিস্ট্রেট দেখলেই যে যেভাবে পারছে মুখ ঢেকে নিচ্ছে।

 

অন্যদিকে ঢাকাগামী যাত্রীদের স্বাস্থ্যবিধি মানতে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে যাত্রীদের অসচেতনতার কারণে এসব কিছুই কাজে আসছে না বলে জানান তারা।

 

পটুয়াখালী নৌবন্দর কর্মকর্তা মোঃ মহিউদ্দিন জানান, যাত্রীর চাপ বেশী হওয়ার আশঙ্কায় অতিরিক্ত তিন টি লঞ্চ ঘাটে আনা হয়েছে। মোট ৭ টি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। তবে অন্যান্য বছরের তুলনায় আজকে যাত্রীদের উপস্থিতি খুবই কম। তিনি আরও জানান যাত্রীরা যাতে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে যাতায়াত করে সেজন্য নজরদারির ব্যবস্থা করা হয়েছে। কোন লঞ্চে যাতে অতিরিক্ত যাত্রী বহন করতে না পারে এবং মাস্ক ছাড়া না উঠতে পারে সেজন্য আমরা তদারকি করতেছি। ঘাট কর্তৃপক্ষের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশ ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর