শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আসছে মিডবাজেট ভিভো ওয়াই২১; সাথে ১০ লক্ষ টাকা পুরস্কার জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনের উদ্বোধনী পর্বে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে বিনামূল্যে কৃষকদের মাঝে মাসকলাইবীজ ও সার বিতরণ । নওগাঁ’র রাণীনগরে ১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরনঃ কুষ্টিয়ার সবজির বাজার গুলোতে আগুন,দাম পাচ্ছে না কৃষক পটুয়াখালীর গলাচিপায় জমি জাল-জালিয়াতি, বিজ্ঞ আদালতে মামলা তদন্ত পিবিআইতেে পটুয়াখালীর চর কাজলে হত্যার উদ্দেশ্যে হামলা নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুট হাসপাতালে ভর্তী। কুষ্টিয়ায় এবার দেখা মিলল অন্যতম রাসেল ভাইপার সাপ শীর্ষ করদাতা হিসেবে সম্মাননা পেল বিএটি বাংলাদেশ তিন বারের চেয়ারম্যান পরিবার নিয়ে থাকেন জরাজীর্ণ টিনের ঘরে
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

সিরাজগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ ।

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ ঃ
আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১, ৬:০৯ অপরাহ্ন

সারা দেশের ন্যায়ে সিরাজগঞ্জে
প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) সকালে জেলা প্রাণিসম্পদ অফিস প্রাঙ্গণে -বেলুনের ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন করেন – সিরাজগঞ্জ সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন , জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ আক্তারুজ্জামান ভূঁইয়া, জেলা আনসার -ভিডিপি’র কমান্ড্যান্ট মির্জা সিফাত -ই- খোদা, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন, খামারিদের মধ্যে মোছাঃ আফরোজা পারভীন রিনা
প্রমূখ।
প্রানিসম্পদ প্রদর্শনী মেলার অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, কৃষি খাতে উন্নয়ন হলে দেশের সার্বিক উন্নয়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিগত তিন মেয়াদে কৃষির সব ক্ষেত্রেই উৎপাদন বেড়েছে। এখন আমাদের চ্যালেঞ্জ হলো পুষ্টি জাতীয় খাবারের নিশ্চয়তা দেওয়া। পুষ্টিসম্মত খাবারের জন্য মৎস্য ও প্রাণিসম্পদখাত অত্যন্ত গুরুত্বপূর্ণ।
অতি দারিদ্র্যকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সবচেয়ে বড় অবদান রাখবে। ব্রয়লার মুরগির মাংস, দুধ, ডিম ও মাছ বেশি বেশি উৎপাদিত হলে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। নতুন প্রজন্মকে মেধাবী ও সৃজনশীল করতে মাছ, মাংস, দুধ ও ডিম খাওয়ানোর উপর গুরুত্ব আরোপ করেন ।

এর আগে উদ্বোধন শেষে প্রাণিসম্পদ
প্রদর্শনীর মেলার ২৩টি স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। প্রাণিসম্পদ প্রদর্শনী মেলাটি বাস্তবায়ন করেন, সিরাজগঞ্জ সদর উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল। এতে সহযােগিতায় রয়েছে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর।

এ সময় সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ হারুন অর রশিদ, ভেটেনারি সার্জন ডাঃ মোঃ এস এম মাহমুদুল হক সহ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে কর্মকর্তা গণ , খামারীরা, উদ্যেক্তগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর