বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

ঘূর্ণিঝড় ইয়াসে কলাপাড়ায় আশ্রয়কেন্দ্রে পুত্র সন্তানের জন্ম

পটুয়াখালী প্রতিনিধি শম্ভু সাহা
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১, ৪:৫৮ পূর্বাহ্ন

পটুয়াখালীর কলাপাড়ায় ঝড়ের মধ্যে আশ্রয়কেন্দ্রে এক নবজাতকের জন্ম দিয়েছেন তানজিলা নামের এক গৃহবধূ। আজ বুধবার সকাল ১০টার দিকে উপজেলার লালুয়া ইউপির চান্দুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে ওই গৃহবধূর প্রসব বেদনা উঠে।

পরে স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় তিনি একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন। বর্তমানে মা ও ছেলে দুজনেই সুস্থ আছে।

এর আগে, গতকাল মঙ্গলবার বিকেলে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অস্বাভাবিক জোয়ারে পানি প্রবেশ করে ওই গ্রাম প্লাবিত হলে গর্ভবতী স্ত্রী তানজিলাকে নিয়ে নিরাপদ আশ্রয়ে যান নবজাতকের বাবা নুর আলম শরীফ। পরে বুধবার সকালে তার স্ত্রী প্রথমবারের মতো সন্তানের জন্ম দেন।

স্থানীয়রা জানান, ছেলে সন্তানটির নাম রাখা হয়েছে বেল্লাল।

লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস বলেন, মা ছেলে দুজনই সুস্থ আছে। তাদের ঘরবাড়ি পানিতে নিমজ্জিত হওয়ায় ওরা এখনো ওই আশ্রয়কেন্দ্রেই রয়েছে। তবে আমি সারাক্ষণ তাদের খোঁজখবর রাখছি। মা ছেলে ভালো আছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার বলেন, বিষয়টি আমরা জানার পর স্থানীয় স্বাস্থ্যকর্মীর সহযোগীতায় স্বাভাবিকভাবে বাচ্চা প্রসাব করানো হয়েছে। এখন মা ছেলে খুব ভালো আছে। দায়িত্বরত চিকিৎসক প্রতিমূহুর্তে মা এবং বাচ্চার খোঁজ খবর নিচ্ছে বলে সাংবাদিকদের জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর