সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কর্ডএইড-এর নতুন রিসাইক্লিং প্রকল্পে তহবিল সহায়তা করছে কোকা-কোলা চিন্তামুক্ত এসএসসি পরীক্ষার জন্য উবার বাংলালিংক এর সাথে বিআরবি হাসপাতাল লিমিটেড এর চুক্তি স্বাক্ষর আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২২ উদযাপন উপলক্ষে খোকসা উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা। ডিজিটাল লাইফস্টাইলের জন্য জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ‘ইনফিনিক্স’ জীবন ও জীবিকা সংকটে পড়বে ক্ষুদ্র ব্যবসায়ীরা: নাসিব বিমান জাদুঘরে সাংবাদিকতার ব্যবহারিক ক্লাস তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণে স্ট্যান্ডার্ড প্যাকেজিং জরুরি ভেপিং নিষিদ্ধ করা হলে বাংলাদেশের ধূমপান আরও বাড়বে তামাকজাত দ্রব্যের ওপর সুনির্দিষ্ট করারোপ সরকারের রাজস্ব বাড়াবে
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

নিজেই নিজেকে করলো অপহরণ, দু মাস পরে ধরলো পিবি আই

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ প্রতিনিধি
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে পাওনা টাকা চাওয়ায় নিজে আত্মগোপনে থেকে লিলি মার্কেটিং কোম্পানী লিমিটেডের মালিক সোহাগের নামে মিথ্যা অপহরণ মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে নিজে অন্য কোম্পানী চাকুরি করছেন। মিথ্যা ও সাজানো অপহরণ মামলা দায়েরের দুই মাস পর অপহৃত আতিকুল ইসলাম আতিক (২৩) কে বুধবার ঢাকার নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার ভুলতা এলাকার এনজেড টেক্সটাইল গ্রুপ লিমিটেডে কর্মরত অবস্থায় উদ্ধার করেছে সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
অপহৃত আতিকুল ইসলাম আতিক সিরাজগঞ্জ সদর উপজেলার শিযালকোল ইউনিয়নের ধুকুরিয়া দক্ষিণপাড়া গ্রামের নেজাব আলীর ছেলে।
বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোলস্থ পিবিআই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের পুলিশ সুপার মোঃ রেজাউল করিম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, অপহৃত আতিক প্রায় ৯ মাস পূর্বে লিলি মার্কেটিং কোম্পানী লিমিটেডের নেমপ্লেট, চাবির রিং, মুকপান, প্লাষ্টিক আইডি কার্ড, স্কুল, ব্যাগসহ বিভিন্ন সামগ্রী তৈরিকৃত প্রতিষ্ঠানের সিরাজগঞ্জে মার্কেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন। চাকুরি করাবস্থায় মোটা অংকের টাকা আত্মসাত করে আতিক জান্নাতুল মার্কেটিং কোম্পানী নামে একটি কোম্পানী খুলে পণ্য বাজারজাত শুরু করে।
বিষয়টি লিলি মার্কেটিং কোম্পানীর মালিক সোহাগ জানতে পারলে আতিকের সঙ্গে মোবাইল ফোনে বাগবিতন্ডা হয়। সেই ফোন কথাটি রেকর্ড করে পরিবারের সঙ্গে পরামর্শ করে আতিক নিজে আত্মগোপনে থেকে লিলি মার্কেটিং কোম্পানীর মালিকের নামে ২০২১ সালের ২০ জানুয়ারি আতিকের পিতা নেজাব আলী বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২৬ জানুয়ারি কোম্পানীর মালিক সোহাগকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তাকে একাধিকবার অপহৃত আতিক ঢাকায় কর্মরত আছেন এমন তথ্য বার বার সোহাগের পরিবারের পক্ষ থেকে দিলেও রহস্যজনক কারণে পুলিশ তা আমলে নেননি। কোন উপায় না পেয়ে ঘটনাটি পিবিআইয়ের পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করে পরিবার। পরবর্তীতে বিষয়টি আমলে নিয়ে তদন্ত শুরু করে পিবিআই। তথ্য প্রযুক্তি ব্যবহার করে পিবিআই টিম নিশ্চিত হয় যে, অপহৃত আতিক নারায়গঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন ভুলতা এলাকায় অবস্থান করছে।

এমন তথ্যের ভিত্তিতে বুধবার (২১ এপ্রিল) ভুলতা এলাকায় অভিযান চালিয়ে এন জেড টেক্সটাইল গ্রুপ লিমিটেডে কর্মরত অবস্থায় আতিককে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার অপহৃত আতিককে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, লিলি কোম্পানী লিমিটেডের মালিক সোহাগকে উপযুক্ত শিক্ষা দেওয়ার জন্যই নিজে আত্মগোপনে গিয়ে তার পিতাকে দিয়ে অপহরণ নাটক সাজিয়ে মিথ্যা মামলা দায়ের করে।

পিবিআই পুলিশ সুপার আরও জানান, অপহরণের নাটক সাজানো ও একজন নিরপরাদ ব্যক্তিকে মামলা দিয়ে জেলে রাখার অপরাধে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন সিরাজগঞ্জ পুলিশ সুপার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর