শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

খোকসা পৌর নির্বাচনে নৌকার জয়। কারচুপির অভিযোগ বিএনপির প্রার্থীর।

কুষ্টিয়া প্রতিনিধি
আপডেট টাইম : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০, ৪:৪৭ অপরাহ্ন

কুষ্টিয়া জেলার খোকসা পৌরসভার ২৮ ডিসেম্বর সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নৌকা মার্কায় নিয়ে প্রভাষক মোঃ তারিকুল ইসলাম জয় পেয়েছে। তিনি দ্বিতীয় বারের মতো বিজয়ী হন। নৌকা মার্কা ভোট পেয়েছেন ৯৩৭৩ ভোট। তার নিকটবর্তী প্রার্থী ছিলেন বিএনপি মনোনিত প্রার্থী নাফিজ আহাম্মেদ খান রাজু। তিনি ধানের শীষ নিয়ে পেয়েছেন ১৫৮৩ ভোট।
বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে দেখা যায়
কেন্দ্র ১ নং নৌকা ১১১৬, ধানের শীষ ২৮, কেন্দ্র ২ নং নৌকা ১৩১৪, ধানের শীষ ৩৬, কেন্দ্র ৩ নং নৌকা ১২২১, ধানের শীষ ১৬৭, কেন্দ্র ৪ নং নৌকা ৯৪৪, ধানের শীষ ১৫৫, কেন্দ্র ৫ নং নৌকা ৭৯২, ধানের শীষ ২৫৭, কেন্দ্র ৬ নং নৌকা ৮৫৭, ধানের শীষ ৩৭৫, কেন্দ্র ৭ নং নৌকা ৮৭৩, ধানের শীষ ১৪৪, কেন্দ্র ৮ নং নৌকা ১২৬৯, ধানের শীষ ২১৪।
জেলায় প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিক খোকসা পৌরসভা নির্বাচনে। সারাদিনই উৎসবমুখর পরিবেশে ভোট দেন ভোটাররা।

এছাড়া এ পৌরসভার কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৯৪০ জন।

মোট ৯ টি ভোট কেন্দ্রের মধ্যে মধ্যে ৬টি কেন্দ্রকে স্পর্শকাতর ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। ৯টি কেন্দ্রেই ৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন। আরো ৩ জন রয়েছেন স্ট্রাইকিং হিসেবে।
উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দিন জানান কোন অপ্রীতিকর ঘটনার খবর নেই। ভোট শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।
আওয়ামী লীগের প্রার্থী প্রভাষক তরিকুল ইসলাম বলেন ইভিএম মানেই শান্তিপুর্ণ ভোট সেটি শান্তিপূর্ণভাবেই হয়েছে। তিনি তার বিজয়কে উন্নয়নের ধারাবহিকতা হিসেবে দেখছেন। তিনি খোকসা পৌরবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

রোববার রাতে জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আবু আনছার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রাশিদুল আলম মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে নির্বাচিত বিজয়ীদের নাম ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর