বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

রাবি প্রতিনিধি
আপডেট টাইম : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০, ৬:৫২ পূর্বাহ্ন

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। সোমবার (১৪ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানান তারা।

এর আগে, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির (রুরু) কার্যালয় থেকে বুদ্ধিজীবী স্মৃতিফলক অভিমুখে যাত্রা করেন সংগঠনটির সদস্যরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের স্মরণে বুদ্ধিজীবী স্মৃতিফলক প্রাঙ্গনে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রাবি রিপাের্টার্স ইউনিটির যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়েল মামুনের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি আরাফাত রহমান।

আরাফাত রহমান বলেন, ১৯৭১ সালের এই দিনে বিজয়ের ঠিক আগ মুহুর্তে বাংলাদেশকে মেধা শূন্য করার লক্ষ্যে দেশের সবচেয়ে শ্রেষ্ঠ সন্তানদের বেছে বেছে হত্যা করা হয়। সেই তালিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েরও তিনজন শিক্ষক শহীদ মীর আব্দুল কাইয়ুম, শহীদ সুখরঞ্জন সমাদ্দার এবং শহীদ হাবিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়। অথচ তাদের এদেশকে আরও অনেক কিছু দেওয়ার ছিলো, তারা এদেশকে আরও এগিয়ে নিয়ে যেতে পারতেন।

এসময় তিনি শহীদ বুদ্ধিজীবীদের অাত্মার মাগফিরাত কামনা করে বলেন, আমরা চেষ্টা করবো তাদের সম্মান ধরে রাখার, দেশের জন্য ভালোকিছু করার এবং তাদের অসম্পন্ন কাজগুলো সম্পন্ন করার।

কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে রিপোর্টার্স ইউনিটির কোষাধ্যক্ষ ওয়াসিফ রিয়াদসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর