শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

সরকারি ও মাদ্রাসার জমি দখল বসত বাড়ি স্থাপন

মিঠুন গোস্বামী : রাজবাড়ী প্রতিনিধি
আপডেট টাইম : সোমবার, ৩১ আগস্ট, ২০২০, ৯:৪২ পূর্বাহ্ন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জংগল ইউনিয়নের অলংকাপুর স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার ও সরকারি জমি দখল করে বসত বাড়ি স্থাপন করেছেন প্রভাবশালি মহল।

৩১ আগষ্ট (সোমবার) সরেজমিনে গিয়ে দেখা যায়, মাদ্রাসার জমির উপর দিয়ে রাস্তা অথচ সরকারি জমি দখল করে গাছ ও ঘর করে আছে স্থানীয় প্রভাবশালী বাসিন্দার।
এনিয়ে মাদ্রাসার সভাপতি রুহুল আমিন মন্ডল (লোটাস) বলেন আমার নানা এই মাদ্রাসা তৈরি জন্য ৩৩ শতাংশ জমি দান করেছেন, কিন্তু পাশের বাড়ির পলাশ ও তার ভাইয়েরা ব্যক্তিগত ক্ষমতার জোরে সরকারি জমি দখল করে ঘর ও গাছ লাগান এবং মাদ্রাসার জমির উপর দিয়ে রাস্তা করে নেন।
মাদ্রাসার সহ সভাপতি হামিদুর রহমান বলেন, আমি যেখানে দারিয়ে আছি তার পাশেই খাস জমি অথচ মাদ্রাসার জমির উপর দিয়ে রাস্তা, ফলে মাদ্রাসার জমি কমে যাচ্ছে তাই আমাদের এলাকা বাসির দাবি মাদ্রাসার জমি ছেড়ে দিয়ে খাস জমির উপর দিয়ে রাস্তা করা হোক।
একই এলাকার একেন শেখ (৪৮) ও তমছেল মোল্লা (৬২) বলেন, আমার নাল জমির উপর দিয়ে প্রভাব খাটিয়ে পলাশ বিএনপি আমালে খাস জমি দখল করে রাস্তা ও গাছ লাগান, যার ফলে এলাকার পাঁচ শতাধিক মানুষের যাতায়াতের এক মাত্র রাস্তায় বিভিন্ন সময় দূর ঘটনার সম্মখিন হচ্ছে গ্রাম বাসি।
অভিযুক্ত পলাশ মোল্লা বলেন, গত পঞ্চাশ বছর যাবত ওই জমির উপর গাছ ও ঘর রয়েছে।তিনি আরো বলেন আপনি কি বেশি বোঝেন এলাকার মানুষ অভিযোগ করতেই পারে আপনি থানায় গিয়ে খোঁজ নিনি থানা থেকে শালিশ করে দিছে।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস,এম আবু দারদা বলেন, আমার কাছে যদি কেউ একজন লিখিত অভিযোগ করে তবে তার সত্যতার পেক্ষিতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর