শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ

মিঠুন গোস্বামী : রাজবাড়ী প্রতিনিধি
আপডেট টাইম : সোমবার, ১০ আগস্ট, ২০২০, ২:২৪ অপরাহ্ন

 

;বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০২০ অর্থবছরের রাজবাড়ী জেলায় পাংশা উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ।

আজ ১০ আগস্ট রোজ সোমবার ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে ৩০ টি বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, মাননীয় জাতীয় সংসদ সদস্য রাজবাড়ী-২, মোঃ ফরিদ হাসান (ওদুদ) চেয়ারম্যান উপজেলা পরিষদ পাংশা রাজবাড়ী, জালাল উদ্দিন ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ পাংশা রাজবাড়ী, মোছাঃ রোকেয়া বেগম মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ পাংশা রাজবাড়ী ও মোঃ রফিকুল ইসলাম উপজেলা নির্বাহি অফিসার পাংশা রাজবাড়ী।

উপজেলা চেয়ারম্যান মো: ফরিদ হাসান ওদুদ বলেন, বাংলাদেশ সরকার বাংলাদেশে বসবাসরত সব ধরনের জাতির জন্য সব ধরনের সুযোগ সুবিধা দিয়েছে। তাদের মধ্যে ক্ষুদ্র ও নৃগোষ্ঠী অন্যতম। তারাও বাংলাদেশ সরকারের দেয়া কোনো সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবে না। তিনি আরও বলেন শিক্ষাক্ষেত্রে ও চাকরির ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেয়া হয়েছে। আজ ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে ৩০ টি বাইসাইকেল দেয়া হয়েছে শুধুমাত্র তাদের লেখাপড়া ভালো করার জন্য।

ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থী সুমি রানী বলেন, আজ আমার সাইকেল দিয়েছে আমি এই সাইকেল চালিয়ে আমার বাবার কাজের সাহায্য করতে পারবো, মাঠে গিয়ে খাবার দিয়ে আসতে পারবো। নিয়মিত স্কুলে যেতে পারবো এবং নিয়মিত প্রাইভেট পড়তে পারবো আমার দেরি হবে না আর প্রাইভেটে যেতে । এই বাইসাইকেলটি পেয়ে আমি অনেক খুশি;


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর