সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কর্ডএইড-এর নতুন রিসাইক্লিং প্রকল্পে তহবিল সহায়তা করছে কোকা-কোলা চিন্তামুক্ত এসএসসি পরীক্ষার জন্য উবার বাংলালিংক এর সাথে বিআরবি হাসপাতাল লিমিটেড এর চুক্তি স্বাক্ষর আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২২ উদযাপন উপলক্ষে খোকসা উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা। ডিজিটাল লাইফস্টাইলের জন্য জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ‘ইনফিনিক্স’ জীবন ও জীবিকা সংকটে পড়বে ক্ষুদ্র ব্যবসায়ীরা: নাসিব বিমান জাদুঘরে সাংবাদিকতার ব্যবহারিক ক্লাস তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণে স্ট্যান্ডার্ড প্যাকেজিং জরুরি ভেপিং নিষিদ্ধ করা হলে বাংলাদেশের ধূমপান আরও বাড়বে তামাকজাত দ্রব্যের ওপর সুনির্দিষ্ট করারোপ সরকারের রাজস্ব বাড়াবে
ঘোষণা:
সত্য প্রকাশে অপ্রতিরোধ্য দৈনিক সময়ের কণ্ঠ ডটকমে আপনাকে স্বাগতম  

এমপি হানিফের নির্দেশনায়, ঢেলে সাজানো হলো, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড

দৈনিক সময়ের কন্ঠ ডেস্ক
আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ১২:০০ অপরাহ্ন

  • কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড নিয়ে গত কয়েকদিন যাবত জাতীয় স্থানীয় ও স্থানীয় পত্রিকায় ধারাবাহিকভাবে অব্যবস্থাপনার সংবাদ প্রকাশিত প্রকাশিত হয়।
  • ,সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেন কুষ্টিয়ার স্বাস্থ্য বিভাগ। তাৎক্ষণিক পরিদর্শনে আসেন কুষ্টিয়া জেলার সিভিল সার্জন আনোয়ারুল হক। পরের দিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সচিব মোঃ শহীদুজ্জামান হাসপাতাল পরিদর্শন করে ও ডাক্তারদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন। এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুব উল আলম হানিফ ভিডিও কলের মাধ্যমে হাসপাতালসহ আইসোলেশন ওয়ার্ডের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করণের নির্দেশনা প্রদান করেন । পরবর্তীতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আরএমও তাপস কুমার সরকার ও আইসোলেশন ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত ডাক্তার মুসা কবীরের নেতৃত্বে রোগীদের মানসম্মত চিকিৎসা নিশ্চিতকরণে ঢেলে সাজানো হয় আইসোলেশন ওয়ার্ড। নিশ্চিত করা হয় সার্বক্ষণিক চিকিৎসক ও নার্সদের দায়িত্ব পালন। স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসাসেবা প্রদানের উজ্জীবিত করা হয় দায়িত্ব প্রাপ্ত চিকিৎসকদের। এছাড়াও যেসকল চিকিৎসকরা দায়িত্ব অবহেলা করছেন তাদেরকে রাখা হয়েছে নজরদারিতে। ডঃ মুসা কবীর নিজে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছন আইসোলেশন ওয়ার্ডে থাকা রোগীদের।
  • এ বিষয়ে আইসোলেশন ওয়ার্ডের দায়িত্বে থাকা একাধিক ডাক্তার দাবি করেন বর্তমানে আইসোলেশন ওয়ার্ডের রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসারত একাধিক রোগীও বর্তমানে আইসোলেশন ওয়ার্ডের মানসম্মত চিকিৎসার বিষয়টির সত্যতানিশ্চিত করেছেন।
    বর্তমানে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল আইসোলেশন ওয়ার্ডে ১২জন মেডিকেল অফিসার ১৫ জন কনসালটেন্ট চিকিৎসক ১৫ জন নার্স ও পাঁচজন ওয়ার্ডবয় সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। এছাড়াও ৩৫ স্বেচ্ছাসেবী আইসোলেশন ওয়ার্ডের রোগীদের সেবায় নিয়োজিত রয়েছে”,।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ.....
এক ক্লিকে বিভাগের খবর